আন্তর্জাতিক কন্যাশিশু দিবস উদযাপন ২০২০

1
1075

উদ্দীপন শিশু ও যুব ক্লাবের আয়োজনে আন্তর্জাতিক কন্যাশিশু দিবস 2020 উদযাপন।
`আমরা সবাই সোচ্চার বিশ্ব হবে সমতার` এই প্রতিপাদ্যকে সামনে রেখে উদ্দীপন শিশু ও যুব ক্লাবের আয়োজনে আন্তর্জাতিক কন্যাশিশু দিবস 2020 উদযাপিত হয়।
উদযাপন উপলক্ষে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ জাকির হোসেন, উপ-পরিচালক, মহিলা বিষয়ক অধিদপ্তর, পিরোজপুর।
আলোচনার শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন উদ্দীপন শিশু ও যুব ক্লাবের কেন্দ্রীয় কমিটির সভাপতি অমিত বিশ্বাস, শিশু প্রতিনিধি হিসেবে বক্তব্য রাখেন ক্লাবের সদস্য সানজিদা আফরিন সাফা, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মোঃ শহিদুল ইসলাম, শাখা ব্যবস্থাপক, উদ্দীপন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আব্দুল হালিম, রিজিওনাল ম্যানেজার উদ্দীপন।
অনুষ্ঠান সঞ্চালনা করেন জামিল হোসেন সিনিয়র ট্রেইনার উদ্দীপন। এছাড়া উপস্থিত ছিলেন নাজমা বেগম, প্রশিক্ষক উদ্দীপন, আরো উপস্থিত ছিলেন সম্মানিত ব্যক্তিবর্গ, শিক্ষক ফোরামের সদস্য বৃন্দ, সপক কমিটির সদস্যবৃন্দ, অভিভাবকবৃন্দ ও উদ্দীপন শিশু যুবক ক্লাবের সদস্য বৃন্দ।
অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন কন্যাশিশুদের অধিকার বাস্তবায়ন করা আমাদের সকলের দায়িত্ব সেক্ষেত্রে কন্যাশিশুদের সুরক্ষা, শিক্ষা, স্বাস্থ্য-পুষ্টি যে সকল মৌলিক অধিকারগুলো রয়েছে তা নিশ্চিত করতে হবে এবং দৃষ্টিভঙ্গির পরিবর্তন করতে হবে ছেলে শিশু মেয়ে শিশুর মধ্যে বৈষম্য দূর করতে হবে সে ক্ষেত্রে পরিবার অভিভাবক পিতা-মাতা সমাজের সকলের একযোগে কাজ করতে হবে এবং কন্যাশিশুদের যেকোন সমস্যার ক্ষেত্রে সরকারি সেবা হিসেবে ৯৯৯ অথবা হটলাইন ১০৯ যোগাযোগ করার পরামর্শ দেন তিনি আরো বলেন তার অধিদপ্তরে কন্যা শিশুদের জন্য যে সকল সুযোগ সুবিধা রয়েছে তিনি তা সঠিকভাবে বাস্তবায়ন করবেন সেক্ষেত্রে উদ্দীপন শিশু যুবক ক্লাবের সদস্যদের জন্য অগ্রাধিকার থাকবে।
সভার সভাপতি আন্তর্জাতিক কন্যা শিশু দিবস 2020 উপলক্ষে আয়োজিত সকল অনুষ্ঠানের সফলতা কামনা করেন এবং তিনি বলেন উদ্দীপন বিভিন্ন কর্মসূচির মাধ্যমে শিশু অধিকার কন্যা শিশুর অধিকার বাস্তবায়ন করছে এবং কন্যা শিশুদের পড়াশোনা সহ সকল কার্যক্রমে মেয়ে শিশুদেরউদ্বুদ্ধ করার লক্ষ্যে তাদের জন্য উদ্দীপন শিক্ষা বৃত্তি চালু করছে এছাড়াও শিশুদের বাল্যবিবাহ শিশু নির্যাতন সহিংসতা সহ বিভিন্ন বিষয়ের উপর বিষয়ভিত্তিক আলোচনা করা হয় যাতে শিশুদের মাঝেও সচেতনতা বৃদ্ধি পায় সবশেষে অনুষ্ঠানে উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে সভাপতি তার বক্তব্যের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করেন।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here